প্রাপ্ত অভিযোগ ৩০(ত্রিশ) কর্মদিবসের মধ্যে নিষ্পত্তিকরণ। তদন্তের উদ্যোগ গৃহীত হলে অতিরিক্ত ১০ কর্মদিবসের মধ্যে অভিযোগ নিষ্পত্তিকরণ;
অভিযোগের পুনরাবৃত্তি হলে তা চিহ্নিতকরণ;
সেবা প্রদান পদ্ধতিতে অসংগতি বা সহজতর না হলে এ বিষয়ে সুপারিশ প্রদান;
অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নিদের্শিকা সংশোধনের উদ্যোগ গ্রহন ও সুপারিশ প্রদান;
অভিযোগকারীকে অভিযোগের ফলাফল সম্পর্কে অবহিতকরন;
অভিযোগের রেকর্ড সংরক্ষণ; এবং
সংবাদপত্র বা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত কোন সংবাদ ও প্রতিবেদনে অভিযোগের উপাদান থাকলে সেগুলো পরীক্ষান্তে প্রতিকারের উদ্যোগ গ্রহণ।
আপিল কর্মকর্তার কর্মপরিধি
অভিযোগকারী, দাযি়ত্বপ্রাপ্ত কর্মকর্তা অথবা অভিযুক্ত কর্মকর্তা/কর্মচারীর আবেদনের ভিত্তিতে আপিল গ্রহণ এবং ২০ (বিশ) কর্মদিবসের মধ্যে নিষ্পত্তিকরণ;
অনিক-এর বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সম্পর্কে কর্যক্রম গ্রহণ;
নির্ধারিত সময়ের মধ্যে অনিক অভিযোগ প্রতিকার না করলে স্বপ্রনোদিত হয়ে নিদের্শনা প্রদান ও নিদের্শনা প্রতিপাদিত না হলে পদক্ষেপ গ্রহণ; এবং অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা পরিদর্শন ও নির্দেশনা প্রদান।
Share with :
Chairman
Air Vice Marshal M Mafidur Rahman
Chairman, CAAB. Details